কাবুলের গুরুদ্বার হামলায় ভারতযোগ! ১ সন্ত্রাসবাদী কেরালার নাগরিক…

ভারতের ইন্টেলিজেন্স এজেন্সিগুলি নিশ্চিত করে জানিয়েছে কাবুলের গুরুদ্বার হামলায় চার সন্ত্রাসবাদীর মধ্যে যে সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে এবং যাকে ইসলামিক স্টেট অফ খোরাসান প্রভিন্স ভারতীয় নাগরিক আবু খালিদ আল হিন্দি বলে চিহ্নিত করেছিল, সে ভারতীয়ই। কেরালার বাসিন্দা আবু খালিদ আল হিন্দি প্রায় ৬ বছর আগে দেশ ছেড়ে চলে যায়। দুবাইয়ে পাকিস্তানি ইসলামি সংগঠনই তাকে চরমপন্থী তৈরি করে।

ইসলামিক স্টেটের বক্তব্য অনুযায়ী আল হিন্দি ২৫ মার্চ গুরুদ্বারে হামলা চালায় কাশ্মীরে মুসলিমদের উপর হওয়া অন্যায়ের প্রতিবাদ স্বরূপ। তবে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলির স্থির বিশ্বাস, এই হামলার পিছনে পাকিস্তানের গভীর কোনও চক্রান্ত রয়েছে। গুরুদ্বারের সন্ত্রাসবাদী হামলা ভুয়ো ফ্ল্যাগ অপারেশন।

কাউন্টার টেরর অপারেটিভদের দাবি আল হিন্দির আসল নাম মহসিন ত্রিকারিপুর ওরফে মহম্মদ মুহাসিন নানগরাথ আব্দুল্লা (ইউএই-তে বানানো তার হেলথ কার্ড অনুযায়ী)। ১৯৯১ সালের ১৯ মার্চ কেরালার কাসারগোদেতে জন্ম তার। কাসারগোদের ত্রিকারিপুরে মহসিনের পরিবারের একটি আসবাবের দোকান আছে। ২০০৭ সালে কেরালা ছেড়ে সে বেঙ্গালুরু চলে আসে। সেখান থেকে মালয়েশিয়া হয়ে পাড়ি দেয় দুবাইয়ে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *