ইতালিতে করোনায় মৃত ৯১৯, একদিনে এটাই সর্বোচ্চ!

 এখনও পর্যন্ত গড়ে তোলা যাবতীয় প্রতিরোধকে ছারখার করে, ইতালিকে একাই মৃত্যুপরীতে পরিণত করছে ঘাতক করোনাভাইরাস। একদিনে ৯১৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ইতালিতে নোভেল করোনা কামড় বসানোর পর থেকে এ পর্যন্ত এটাই একদিনে সর্বোচ্চ মৃত্যু। শুক্রবার মৃতের সংখ্যা ৯ হাজার ছাড়িয়ে গিয়েছে। সর্বশেষ সরকারি রিপোর্ট অনুযায়ী, মৃতের সংখ্যা ৯,১৩৪ জন। ২১ ফেব্রুয়ারি থেকে ইতালির এই দেশটিতে থাবা বসাতে শুরু করেছে এই ভাইরাস। মাস ঘুরলেও, সংক্রমণ কমা দূর অস্ত। ক্রমশ আরও মারণ হয়ে উঠছে করোনা। অবিশ্বাস্য হারে বেড়ে চলেছে মৃতের সংখ্যা। সিভিল প্রোটেকশন এজেন্সির তরফে শুক্রবার রাত পর্যন্ত ৯,১৩৪ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এর আগে, ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ছিল ৭৯৩, গত ২১ ফেব্রুয়ারি। বৃহস্পতিবার ৭১২, বুধবার ৬৮৩, মঙ্গলবার ৭৪৩ ও সোমবার ৬০২ জন করোনায় মারা গিয়েছেন।

ইতালির এজেন্সির দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৮০,৫৩৯ থেকে বেড়ে হয়েছে ৮৬,৪৯৮। মোট আক্রান্তের নিরিখে চিনকে আগেই পিছনে ফেলেছিল ইতালি। এদিন চিন, ইতালিকে পিছনে ফেলে শীর্ষে পৌঁছে গিয়েছে আমেরিকা। ডোনাল্ড ট্রাম্পের দেশে মোট আক্রান্তের সংখ্যা ৯৪,৪২৫। চিনে ৮১,৩৪০।

তবে, করোনার এই মারণযজ্ঞের মধ্যেও গত ২৪ ঘণ্টায় ইতালিতে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন ১০,৯৫০ জন। আগের দিন সুস্থ হয়েছেন ১০,৩৬১ জন। ইনটেনসিভ কেয়ারে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন আরও ৩,৭৩২ জন। করোনায় সবথেকে বিধ্বস্ত অবস্থা ইতালির লম্বার্ডি অঞ্চলের। ৫,৪০২জন মারা গিয়েছেন শুধু এখানেই। আক্রান্ত ৩৭,২৯৮ জন। বৃহস্পতিবার পর্যন্তে এই অঞ্চলে মৃতের সংখ্যা ছিল ৪,৮৬১।

শুক্রবার রাত পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত বেড়ে হয়েছে ৫ লক্ষ ৭৯ হাজার ৮৯২ জন। মৃত্যু হয়েছে ২৬ হাজার ৫১৮ জনের।গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে ২,৪৫০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৩০ হাজার ৬৭৬ জন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *